পথচলা
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৮-০৪-২০২৪

দিগন্ত জুড়ে পথচলা মোর
যেতে চাই যে হেঁটে বহুদূর,
করিনা ভয়তো আঁধার রাতে
হবে দেখা বিজয়ের প্রভাতে,
কণ্টক দ্বারা হোকনা ক্ষত পা
মোর পথচলা শেষ হবেনা।
যদিও ভেজে পথ রক্তে রক্তে,
ফেলব যে পা নতুন গতিতে।
এ প্রভাত মোর নয়তো শেষ,
আবার আসুক অন্ধ উন্মেষ;
হেঁটেছি, হাঁটছি, হাঁটব আমি
হেঁটে চলাই সুখ শুধু জানি;
যতদিন যতক্ষণ এ প্রাণ
রবে দেহেতে হাঁটব অম্লান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।